বিশেষ প্রতিবেদক:

উখিয়া-টেকনাফের আওয়ামীলীগের সংসদ সদস্য আবদুর রহমান বদি সারাদেশের সাংবাদিকদের চ্যালেন্জ জানিয়েছে। কোন সাংবাদিক ইয়াবা ব্যবসার সাথে তার সম্পৃক্ততা প্রমান করতে পারলে আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন চাইবেন না বলে আজ জাতিয় সংসদে ঘোষনা দেন। জাতিয় সংসদে আজ বুধবার রাষ্ট্রপতির ভাষনের উপর ধন্যবাদ প্রস্তাব বক্তবে এমপি বদি এই চ্যালেন্জ জানান।

সংসদে এমপি বদি দেশেরে সব সাংবাদিক উখিয়া-টেকনাফে আমন্ত্রন জানিয়ে বলেন, কোন ইয়াবা ব্যবসায়ীদের সাথে তিনি মোবাইলে কথা বলেছি, এক কাপ চা খেয়েছি বা টাকা নিয়েছেন তা প্রমানের জন্য সাংবাদিকদের প্রতি বদি চ্যালেঞ্জ জানান। যদি দেশের কোন মিডিয়া বা সাংবাদিক ইয়াবা ব্যবসা বা ব্যাবসায়ীদের সাথে তার সংশ্লিষ্টতা দেখাতে পারলে আগামী সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন চাইবেন না বলে সংসদে তার বক্তব্যে ঘোষনা দেন।

তিনি আরো বলেন, তার জনপ্রিয়তাই কাল হয়েছে। দুটা সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোটে জয় লাভ করে। ভোটের আগে তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে কিছু মিডিয়া তাকে ইয়াবার গডফাদার বানাচ্ছে। এমপি তিনি তার বিরুদ্ধে এই অব্যাহত মিথ্যাচার বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

তিনি আজ জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষনের উপর ধন্যবাদ বক্তব্যে এমপি বদি আরো বলেন, উখিয়া-টেকনাফে ১০ লাখ রোহিঙ্গা আসার ফলে স্থানীয় দুর্বিষহ জীবন যাপন করছে। রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওতে চাকরীর জন্য স্থানীয়দের অগ্রাধিকারের আহবান জানান। এছাড়াও উখিয়া-টেকনাফ সড়ককে চার লেনে উন্নীত করন, মেরিন ড্রাইভ সড়ক শাহপরীরদ্বীপ পর্যন্ত বর্ধিতকরন, টেকনাফে আদালতের কার্যক্রম শুরু করা, উখিয়ার ৫ টি উচ্চ বিদ্যালয়ে নতুন ভবন স্থাপনের জন্য অনুরোধ জানান। সবশেষে এমপি বদি, স্পীকার, মন্ত্রীসভার সদস্য, সংসদ সদস্যদের সেন্টমার্টিন ভ্রমনের দাওয়াত দেন।